Tuesday 4 May 2010

******* Abdullah Al Kafi ********




নীলফামারীতে শিক্ষিকার নির্যাতনের শিকার ছাত্রী হাসপাতালে
0%
গড় রেটিং:
রেটিং :
Bookmark and  Share
নিজস্ব প্রতিবেদক, নীলফামারী
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার অমানসিক নির্যাতনের শিকার নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে গুরুতর অসুস্থ অবস্থায় সোমবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার বিচার দাবি করেছেন ছাত্রীর অভিভাবক।
বিদ্যালয়ের পাশের দোকানে যাওয়ার অপরাধে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা তাকে প্রথমে ১শ'বার পরে আরও ৩০ বার কান ধরে উঠ-বস করায়। এতে তার অস্বাভাবিক রক্তক্ষরণ হতে থাকে।
ফরিদপুরে কলেজছাত্রকে কুপিয়ে জখম
1.08%
গড় রেটিং:
রেটিং :
Bookmark and  Share
নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর
ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের একাদশ শ্রেণীর ছাত্র শহরের গোয়ালচামট সিংপাড়ার রাজু সাহাকে কুপিয়েছে সন্ত্রাসীরা। মঙ্গলবার রাজু তার এক বন্ধুর সঙ্গে দেখা করতে শহরের আলীপুর এলাকায় পেঁৗছলে ১০-১৫ সন্ত্রাসী তাকে জোর করে উঠিয়ে নিয়ে স্থানীয় কবিরবাগ কলেজিয়েট স্কুলের ভেতর নিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। তার চিৎকারে লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা চলে যায়।
রেটিং দিন :




আদাবরে ড্রামের ভেতর থেকে লাশ উদ্ধার
সমকাল প্রতিবেদক
রাজধানীর আদাবরের একটি বাস কাউন্টারের সামনে ড্রামের ভেতর থেকে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির (৪৫) লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার গভীর রাতে পুলিশ লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে শ্বাসরোধে হত্যা করা হয় বলে ধারণা করছে পুলিশ। এদিকে খিলগাঁও রেলগেট এলাকা থেকে গতকাল মঙ্গলবার ভোরে এক অজ্ঞাত পরিচয় যুবককে অচেতন অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে তার মৃত্যু হয়। দুর্বৃত্তদের নির্যাতনে তিনি আহত হন।
পুলিশ জানায়, ১৫/২ মমতাজ ম্যানশনের নিচে একে ট্রাভেলসের কাউন্টারের.....


=====================================================================================

ভয়ঙ্কর ছিনতাইকারীরা
ইন্দ্রজিৎ সরকার/সাহাদাত হোসেন পরশ
রাজধানীতে ভয়ঙ্কর হয়ে উঠেছে ছিনতাইকারীরা। নতুন নতুন কৌশলে তারা প্রতিদিন চালিয়ে যাচ্ছে বেপরোয়া ছিনতাই। কেউ বাধা দিতে গেলে মৃত্যুই হয়ে দাঁড়ায় তার অনিবার্য পরিণতি। ছিনতাইকারীদের কারণে জনপরিবহনও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সিএনজি অটোরিকশা, মাইক্রোবাসে বা প্রাইভেট কারে যাত্রীবহনের নামেও চলছে ছিনতাই। যানবাহন চালকবেশী ছিনতাইকারীদের হাতে সম্প্রতি দু'জন সংবাদকর্মী ও পুলিশ সদস্য প্রাণ হারান। এর আগেও ছিনতাইকারীদের গুলি ও ছুরির আঘাতে বেশ কয়েকজন নিহত হন। আহত হওয়ার ঘটনা ঘটছে প্রতিদিনই। ছিনতাইকারীদের ঠেকাতে এখন রীতিমতো হিমশিম খাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
===================================================================================

প্রতিটি গ্রামকে তথ্যপ্রযুক্তির মহাসড়কে যুক্ত করুন
0%

গড় রেটিং:

রেটিং :
Bookmark and Share
রাষ্ট্রপতির
বাসস
রাষ্ট্রপতি জিলল্গুর রহমান বলেছেন, দেশের সর্বত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সুফল পেঁৗছে দেওয়ার লক্ষ্যে প্রতিটি গ্রামকে তথ্যপ্রযুক্তির মহাসড়কে যুক্ত করতে হবে।
তিনি গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্বটেলিযোগাযোগ এবং তথ্য সংঘ দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন। তিনি আরও বলেন, 'তথ্যপ্রযুক্তি হবে গ্রামের সঙ্গে শহরের এবং পলল্গীর সঙ্গে সারাবিশ্বের সেতুবন্ধ। গ্রামে বসবাসকারী জনগোষ্ঠী হবে বিশ্ব জনগোষ্ঠীর এক ও অভিন্ন সত্তা।'
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ও ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনুও অনুষ্ঠানে বক্তৃতা করেন।
রাষ্ট্রপতি জিলল্গুর রহমান বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেবল বিত্তবানদের মধ্যে সীমাবদ্ধ না রেখে সর্বস্তরের মানুষের মধ্যে বিস্তৃত করতে হবে। তিনি আরও বলেন, পলল্গীর মানুষ যাতে সহজে তথ্যপ্রযুক্তির বিশাল জগতে প্রবেশ করতে পারে তার উপযুক্ত ক্ষেত্র তৈরি করতে হবে।
রাজিউদ্দিন বলেন, বর্তমান সরকার তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সুবিধা সুলভে সাধারণ মানুষের দোরগোড়ায় পেঁৗছে দেওয়ার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ইতিমধ্যে ল্যাপটপ, মোবাইল ফোন সেট ও সিমকার্ড তৈরির পদক্ষেপ গ্রহণ করেছে এবং উচ্চগতিসম্পন্ন অপটিক্যাল ফাইবারের সঙ্গে টেলিফোন যুক্ত করেছে।
ইয়াসেফ ওসমান বলেন, ডিজিটাল বাংলাদেশের ধারণা কোনো রাজনৈতিক স্লোগান নয়। এটা জনগণের কল্যাণ সুনিশ্চিত করার মাধ্যমে সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের কর্মসূচি।
অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্যবৃন্দ, সংসদ সদস্যগণ, কূটনীতিকবৃন্দ এবং বেশি-বিদেশি তথ্যপ্রযুক্তি বিষয়ক বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।
===================================================================================


টু কি টা কি

হোন্ডার আশা শিরোপা
বড়জোর দ্বিতীয় রাউন্ড। এবারের বিশ্বকাপে এটাই সর্বোচ্চ সাফল্য হতে পারে জাপানের। তবে কেইসুকে হোন্ডার আশার সীমানা এত ছোট নয়, বিশ্বকাপ জয়ের কথাই ভাবছেন এই মিডফিল্ডার। সিএসকেএ মস্কোর খেলোয়াড় বলছেন জাপান বিশ্বকাপে দলের সংখ্যা বাড়াতে যাচ্ছে না, ‘আমরা টুর্নামেন্ট খেলব এটা জয়ের জন্যই।’ অনেকের কাছে এটা বাড়াবাড়িই মনে হতে পারে, কিন্তু জাপানিদের কাছে নয়। কদিন আগে... বিস্তারিত
মহিলা টি-টোয়েন্টির শিরোপা অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়ার মহিলা টি-টোয়েন্টি ক্রিকেট দলের দিকে তাকিয়ে কিছুটা সান্ত্বনা পেতে পারেন মাইকেল ক্লার্ক, মাইক হাসিরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা তাঁরা জিততে না পারলেও জিতেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহিলা দল। গত পরশু কেনসিংটন ওভালে অনুষ্ঠিত ফাইনালে তারা ৩ রানে হারিয়েছে নিউজিল্যান্ড মহিলা দলকে।
প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৮ উইকেটে তুলেছিল ১০৬ রান। জবাবে নিউজিল্যান্ড ৬... বিস্তারিত

===================================================================================







No comments:

Post a Comment