Wednesday, 19 May 2010

All New News 20/05/2010 By Kafi


আর মাত্র ৫৬ দিনের অপেক্ষায় আছি'
মোস্তফা সরয়ার ফারুকী ও তিশার দীর্ঘ সাড়ে চার বছরের প্রেমের সফল পরিণতি হতে যাচ্ছে অবশেষে। আগামী ১৬ জুলাই ঢাকার ওয়েস্টিন হোটেলে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। এর আগের দু'দিন পৃথকভাবে দু'জনের গায়ে হলুদ হবে। গত সপ্তাহে দুই পরিবার এ বিষয়গুলো চূড়ান্ত করেছে। বিয়ের আগে সমকালের সঙ্গে এ নিয়ে নিজেদের অনুভূতি ভাগাভাগি করেছেন ফারুকী ও তিশা
মোস্তফা সরয়ার ফারুকীর কাছে প্রশ্ন
আপনিই তো শুরুতে নিজের ভালোলাগার কথা বলেছিলেন। কীভাবে
=====================================================================================

মদ-জুয়ার আসরে বাধা দেওয়ায় আঙুল কর্তন
0%

গড় রেটিং:

রেটিং :
Bookmark and Share
ছাগলনাইয়া প্রতিনিধি
উপজেলার ৮নং রাঁধানগর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের ছেরু ডাক্তারবাড়িতে প্রতিদিন গ্রামের সন্ত্রাসীরা মদ ও জুয়ার আসর বসায়। মঙ্গলবার রাতে এলাকার লোকজন বাধা দিতে গেলে জুয়াড়িরা এলাকাবাসীর ওপর হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা কামাল হোসেন বাবুর্চিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার ডান হাতের বৃদ্ধা আঙুল শরীর থেকে বিচ্ছিন্ন করে দেয়।
=====================================================================================
বিশ্বকাপে 'বার্সার মেসি'কে দেখবে বিশ্ব!
স্পোর্টস ডেস্ক
শুধু বার্সেলোনার মেসি হয়ে থাকবেন, নাকি আর্জেন্টিনার মেসি হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করবেন_ বর্তমান বিশ্বের সবচেয়ে আলোচিত ফুটবলার লিওনেল মেসিকে ঘিরে এ এক চিরন্তন বিতর্ক। বিশ্বকাপ ফুটবলের দামামা বেজে ওঠার পর থেকে এই বিতর্ক ঘনীভূত হচ্ছে আরও। তবে ভক্তদের আশ্বস্ত করছেন বার্সেলোনার এ আর্জেন্টাইন সেনসেশন। আসছে বিশ্বকাপে জাতীয় দলের জার্সি গায়ে চড়িয়ে বার্সার মেসি হয়ে উঠবেন_ এমন প্রতিজ্ঞা এ মৌসুমে ফিফা ও ইউরোপিয়ান বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া এ.....বিস্তারিত
কোচ ম্যারাডোনাও বিশ্বকাপ জিততে চান
স্পোর্টস ডেস্ক
১৯৬০ সাল। দিয়েগো ম্যারাডোনার বয়স তখন মাত্র ১০। তখন থেকেই ম্যারাডোনার বুকে একটা স্বপ্নের বীজ রোপিত হয়েছিল। জিততে হবে বিশ্বকাপ ফুটবলের শিরোপা। ১৯৭৮ সালে সেই স্বপ্ন পূরণের সুযোগ এসেছিল। ওই আসরের বিশ্বকাপ জয় করার স্বপ্ন তখনই পূরণ করে নিতে পারতেন ম্যারাডোনা। কিন্তু নিজ দেশে অনুষ্ঠিত ওই বিশ্বকাপে বয়স কম হওয়ার কারণে খেলতে পারেননি ম্যারাডোনা। ফলে স্বপ্ন পূরণের মিশন বড় একটা ধাক্কা খায়। তাই বলে থেমে থাকেনি ম্যারাডোনার.....বিস্তারিত
=====================================================================================

যৌনকর্মীদের ঠাঁই নেই বিশ্বকাপে
1.37%

গড় রেটিং:

রেটিং :
Bookmark and Share
দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে যৌনকর্মীদের এভাবে রাস্তায় দেখা যাবে না
স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপ উপলক্ষে জোহানেসবার্গও সেজে উঠেছে নতুন বেশে। এখানে এখন ঠাঁই হবে না ভিক্ষুক, ভবঘুরে, টোকাই কিংবা ভাসমান পতিতাদের। বিশ্বকাপের ভেন্যু যেসব শহরে রয়েছে সেসব শহরকে অতিথিদের জন্য জঞ্জালমুক্ত করতে দুই মাস আগে থেকেই কাজ করে যাচ্ছে দক্ষিণ আফ্রিকান পুলিশ। জিম্বাবুয়ে, মোজাম্বিকসহ আফ্রিকার স্বল্পোন্নত দেশগুলো থেকে হাজার হাজার ভিক্ষুক ভিড় করে দক্ষিণ আফ্রিকায়। পুলিশের এক মুখপাত্র এডনা মমোনাইনে বলেন, 'আমাদের কঠিন একটি কাজ করতে হচ্ছে। কারণ ভাসমান যৌনকর্মীদের কোনোভাবেই দমন করা যাচ্ছে না। প্রতিদিনই তাদের গ্রেফতার কিংবা শহরের বাইরে বের করে দেওয়া হচ্ছে। তারপরও এদের দৌরাত্ম্য কমানো কষ্টকর হচ্ছে।' ডারবানের টোকাই শিশুরা বলছে, 'দুই মাস ধরে পুলিশ তাদের রাস্তায় বের হতে দিচ্ছে না। ১৩ বছরের এক বালক জানায়, 'পুলিশ বলেছে আমরা যেখান থেকে এসেছি সেখানে চলে যেতে। ডারবান নাকি আমাদের জন্য নোংরা হয়ে যাচ্ছে।' ডারবানে চার শতাধিক শিশু ভাসমান বা রাস্তায় বাস করে।
অন্যদিকে যৌনকর্মীরা এখন আফ্রিকার বিভিন্ন দেশ থেকে দক্ষিণ আফ্রিকায় ভিড় জমাচ্ছে ভালো আয়ের আশায়। বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট কিংবা বারের আশপাশে তাদের দেখা মিলছে অহরহ। তবে সরকারের এক মন্ত্রী প্রস্তাব দিয়েছেন বিশ্বকাপের সময় এসব যৌনকর্মীকে বৈধতার সার্টিফিকেট দিয়ে দিতে। তবে এই প্রস্তাব বিরোধী দল আর ধর্মীয় দলগুলোর বাধার কারণে বাদ দেওয়া হয়। 'দ্য সেক্স ওয়ার্কার্স এডুকেশন অ্যান্ড অ্যাডভোকেসি টাস্কফোর্স (সুয়েট)' প্রস্তাব করেছে, বিশ্বকাপের সময় যৌনকর্মীদের ফুটবল লোগোসহ পর্যাপ্ত পরিমাণে কনডম আর লব্রিকেন্টস প্যাকেজ সরবরাহ করার জন্য। যেখানে ৪৮ মিলিয়ন মানুষের মধ্যে প্রায় ৭.৫ মিলিয়নেরই এইচআইভি পজেটিভ।
=====================================================================================

তিন লাখ পর্যটকের আশা করছে দক্ষিণ আফ্রিকা
0%

গড় রেটিং:

রেটিং :
Bookmark and Share
স্পোর্টস ডেস্ক
দক্ষিণ আফ্রিকায় যখন ফুটবল বিশ্বকাপের আসর বসবে, দেশ-বিদেশে প্রচুর দর্শনার্থী ভিড় করবে এই দেশটিতে। সেই দর্শনার্থীর সংখ্যা কত হতে পারে? পর্যটন মন্ত্রণালয় বলছে, এই সংখ্যা ৩ লাখ হবে বলে তারা আশা করছেন। প্রাথমিক অবস্থায় ধারণা করা হয়েছিল দর্শনাথীর সংখ্যা সাড়ে চার লাখ ছাড়িয়ে যাবে। দক্ষিণ আফ্রিকার পর্যটনমন্ত্রী মার্থিনাস ভ্যান শেকায়ুক বলেছেন, 'আমরা বিশ্বকাপের সময় ৩ লাখের মতো বিদেশি দর্শনার্থী দেখতে পাব বলে আশা করছি। এর চেয়ে কিছু কম কিংবা বেশিও হতে পারে।' বিশ্বকাপের সময় স্টেডিয়ামগুলো দর্শকে ভরে যাবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, 'আমরা যা দর্শনার্থী আশা করেছিলাম এটা তার চেয়ে কিছুটা কম। কিন্তু যে সংখ্যক আসবে তা-ও অনেক। আমাদের স্টেডিয়ামগুলো পূর্ণ হবে এবং আশা করছি এই বিশ্বকাপটা হবে আলাদা রকমের।' এ পর্যন্ত ২ লাখ ৩০ হাজার বিদেশি সমর্থক টিকিট ক্রয় করেছেন। আফ্রিকানদের মধ্যে টিকিট কিনেছেন মাত্র ১১ হাজার ৩শ'।
====================================================================================

আর্জেন্টিনাকে হারানোর স্বপ্ন সুপার ঈগলদের
2.74%

গড় রেটিং:

রেটিং :
Bookmark and Share
স্পোর্টস ডেস্ক
আসন্ন বিশ্বকাপে নিজেদের মহাদেশের গর্ব ও ঐতিহ্য ধরে রাখতে এখন মরিয়া আফ্রিকান সুপার ঈগল খ্যাত নাইজেরিয়া। এবার সুপার ঈগলদের নেতৃত্বে আছেন ৩৩ বছর বয়সী বহু যুদ্ধের মহানায়ক নুয়ানকো কানু। বিবিসির টিভি প্রোগ্রাম এক্সট্রা টাইমকে দেওয়া সাক্ষাৎকারে কানু জানান, 'আমরাও যে বিশ্বসেরাদের সঙ্গে সমানতালে ফুটবল খেলতে পারি এ বিশ্বকাপে সেটাই প্রমাণ করার দায়িত্ব আমাদের। কারণ এই প্রথমবারের মতো আফ্রিকায় বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমি মনে করি এবারের বিশ্বকাপ আফ্রিকান দেশগুলোর জন্য বিশাল এক সুযোগ। আর এই সুযোগ কাজে লাগিয়ে সম্ভব হলে শিরোপা জয় অথবা একটি আফ্রিকান দেশের কমপক্ষে ফাইনাল খেলা উচিত বলে আমি মনে করি। আফ্রিকান ফুটবলের গর্ব ও ঐতিহ্যের জন্যই এটা জরুরি।'
এই বিশ্বকাপে নাইজেরিয়া অবস্থান করছে 'বি' গ্রুপে। এই গ্রুপের বাকি তিনটি দল লিওনেল মেসির আর্জেন্টিনা, গ্রিস ও দক্ষিণ কোরিয়া। ১২ জুন এই গ্রুপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-নাইজেরিয়া। এই ম্যাচটিকেই গ্রুপের ভাগ্য নির্ধারণী ম্যাচ বলে আখ্যায়িত করছেন নাইজেরিয়া অধিনায়ক। এবং এই ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে আফ্রিকান ফুটবলের ঐতিহ্য ও গর্বকে সমুন্নত রাখবেন এমন প্রতিশ্রতি দিয়েছেন কানু। তার ভাষায়, 'আফ্রিকার প্রধানতম শক্তিশালী দলগুলোর অন্যতম নাইজেরিয়া। আমাদের দিনে আমরা হারাতে পারি বিশ্বের যে কোনো দলকেই। সে আর্জেন্টিনাই হোক কিংবা ব্রাজিল।' নিজ বক্তব্যের সমর্থনে তিনি আরও বলেন, 'নাইজেরিয়া-আর্জেন্টিনা ম্যাচটিই গ্রুপ নির্ধারক। এ ম্যাচের ফলের ওপর নির্ভর করবে অনেক কিছুই। আর্জেন্টিনা দুর্দান্ত দল, এ নিয়ে কোনোই সন্দেহ নেই। কিন্তু এটা ভাবার কোনো কারণ নেই যে, আর্জেন্টিনার বিপক্ষে শুধু আনুষ্ঠানিকতা সারতেই মাঠে নামবে নাইজেরিয়া। আর প্রথম ম্যাচ জেতাটা খুবই জরুরি বলেই আমরা মনে করছি।' বিশ্বকাপে বিশ্ব ফুটবলের অন্যতম প্রতিভূ আর্জেন্টিনার আফ্রিকা অভিজ্ঞতাকে মোটেও ভালো বলা যায় না। ১৯৯০ বিশ্বকাপের প্রথম ম্যাচে আফ্রিকান অদম্য সিংহ খ্যাত ক্যামেরুনের কাছে ০-১ গোলে হেরে গিয়েছিল দিয়েগো ম্যারাডোনার আর্জেন্টিনা। তেমন একটা কিছু ঘটানোর অপেক্ষায় এবার সুপার ঈগলরা।
=====================================================================================

সিলেটে রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হচ্ছে
0%

গড় রেটিং:

রেটিং :
Bookmark and Share
সিলেট ব্যুরো
সিলেটে ছাত্রছাত্রীদের মেডিকেল শিক্ষার নতুন দ্বার উন্মোচনের উদ্যোগ গ্রহণ করেছে আন্তর্জাতিক সেবামূলক সংগঠন রেড ক্রিসেন্ট সোসাইটি। সিলেট রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল চালুর লক্ষ্যে আধুনিক স্থাপনা নির্মাণের কাজ খুব শিগগির শুরু করা হবে। গতকাল বুধবার বাংলাদেশ রেড ক্রিসেন্টের চেয়ারম্যান, সাংসদ ও প্রফেসর ডা. এমএস আকবর সিলেট রেড ক্রিসেন্ট ইউনিট মাতৃমঙ্গল হাসপাতাল পরিদর্শনকালে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে এ কথা জানান। রেড ক্রিসেন্ট চেয়ারম্যান প্রফেসর ডা. এমএস আকবরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান সাংসদ হাফিজ আহমদ মজুমদার, ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান প্রমুখ।
রেটিং দিন :
=====================================================================================

No comments:

Post a Comment